logo-img

১০, ডিসেম্বর, ২০১৯, মঙ্গলবার | | ১২ রবিউস সানি ১৪৪১


লন্ডন প্রবাসীর স্ত্রীকে নিজের স্ত্রী দাবী করে ভূয়া এফিডেভিট

রিপোর্টার: বুলবুল আহমদ | ২৬ নভেম্বর ২০১৯, ০৯:৩০ পিএম


লন্ডন প্রবাসীর স্ত্রীকে নিজের স্ত্রী দাবী করে ভূয়া এফিডেভিট

হবিগঞ্জের নবীগঞ্জে ভুয়া এফিডেভিট তৈরী করে এক লন্ডন প্রবাসীর স্ত্রীকে নিজের স্ত্রী দাবী করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রচার করার অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালতে সাজা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গুমগুমিয়া গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার পুত্র শামীম মিয়া (৩২)-কে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানাযায়, দন্ডপ্রাপ্ত শামীম মিয়া লন্ডন প্রবাসীর স্ত্রী লুৎফা আক্তারের ছবি’র সাথে তার ছবি সংযুক্ত করে গত ২০১২ ইংরেজী সনের ২৭ জুন তারিখে ভুয়া এফিডেভিট  তৈরী করে লুৎফার সাথে তার প্রেমের সর্ম্পক ছিল এবং ওই তারিখে সে ৫০ হাজার টাকা দেনমোহর সাব্যস্থক্রমে হবিগঞ্জ নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে এফিডেভিটের মাধ্যমে বিয়ে করে।

কিন্তু এসব এফিডেভিট বিয়ে সম্পর্কে লুৎফা কিছুই জানতেন না! এ বিষয়টি এলাকায় প্রচার করে বেরায় শামীম। এমনকি লুৎফার স্বামী লন্ডন প্রবাসী গোলাম মোস্তফার ফেইসবুক ম্যাসেঞ্জারে এ ভুয়া এফিডেভিটের কপি প্রেরণ করে।

প্রকৃত পক্ষে চলতি বছরের ১৫ই ফেব্রুয়ারী উপজেলার গুমগুমিয়া গ্রামের বাহাদুর আলীর কন্যা লুৎফা আক্তারের সাথে উপজেলার পাইকপাড়া গ্রামের আওলাদ মিয়ার পুত্র লন্ডন প্রবাসী গোলাম মোস্তফার বিয়ে হয়।

ঘটনা ও অভিযোগের প্রেক্ষিতে গত ২২ নভেম্বর নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে লুৎফা বেগম। লিখিত অভিযোগে গত ২৫ নভেম্বর সোমবার রাতে নবীগঞ্জ থানার এসআই কাওসার আলম সহ তার সঙ্গীয় ফোর্স বিশেষ অভিযান পরিচালনা করে শামীম মিয়াকে আটক করে মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতে হাজির করলে অভিযোগের ভিত্তিতে শামীম মিয়াকে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত। এ নিয়ে সর্ব মহলে চলছে আলোচনার পাশাপাশি সমালোচনার ঝড়।