logo-img

২১, অক্টোবর, ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১


'আগামী সপ্তাহ থেকে প্রিয় ইউনিফর্মটা আর পরতে পারবো না'

রিপোর্টার: নিজস্ব প্রতিবেদক | ০৫ আগস্ট ২০১৯, ০১:১১ পিএম


'আগামী সপ্তাহ থেকে প্রিয় ইউনিফর্মটা আর পরতে পারবো না'

দীর্ঘ চাকরি জীবনের ইতি টানতে যাচ্ছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। রোববার রাতে ডিএমপির ফেসবুক পেজে ‘জননিরাপত্তা বিধানে জনগণের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক লাইভ অনুষ্ঠানে এসে সকলকে সেটি মনে করিয়ে দিলেন তিনি।

'দীর্ঘ ৩২ বছর পুলিশে চাকরি করেছি। আগামী সপ্তাহ থেকে প্রিয় ইউনিফর্মটা আর পরতে পারবো না। এটা অনেক কষ্টের।' আবেগ ভরা কন্ঠে এভাবেই মনের কষ্টের কথা বলেন ঢাকার বিদায়ী এই কমিশনার।

ফেসবুক লাইভে তার সঙ্গে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সম্প্রতি শোনা যাচ্ছিলো, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া অবসরে যাচ্ছেন। এর মধ্যেই অবসরে যাওয়ার কথা জানালেন তিনি। ফেসবুক লাইভের শেষের দিকে আছাদুজ্জামান মিয়া বলেন, ৩২ বছর পুলিশের চাকরি করেছি। আগামী সপ্তাহ থেকে আমি আমার প্রিয় ইউনিফর্মটা পরতে পারব না। এটা অনেক কষ্টের।

আমি সম্মানিত নাগরিকদের কৃতজ্ঞতা জানাই। বিশেষ করে আমি যেসব জেলায় অনেকদিন চাকরি করেছি। আমি তাদের যে ভালবাসা, সমর্থন, সহযোগিতা পেয়েছি তাতে আমি অত্যান্ত আনন্দিত এবং কৃতজ্ঞ। আমি চেষ্টা করেছি জনগনের জন্য কাজ করার, দেশের জন্য কাজ করার।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের একবিংশ শতাব্দির উপযোগী উন্নত সমৃদ্ধ বাংলাদেশের একটি পুলিশ সার্ভিস প্রতিষ্ঠা করতে হবে। এটা সময়ের দাবি। কোনোভাবে ক্ষমতার দম্ভ নয়, কোনো হয়রানি নয়, বল প্রয়োগের চেষ্টা নয়- ভালো সেবা দিন।

ভালোবাসা দিয়ে মানুষের পাশে দাঁড়ান। আসুন যারা ভিকটিম, নিপীড়িত, অবহেলিত, নির্যাতিত- তাদের পাশে দাঁড়াই। দুর্বৃত্তকে দমন করি কঠোর হাতে। দুর্নীতি থেকে ‍দূরে এসে স্বচ্ছতা জবাবদিহিতা মধ্য দিয়ে এই পুলিশের সম্মানকে আরো উজ্জল করি।

মো. আছাদুজ্জামান মিয়া ২০১৫ সালের ৭ জানুয়ারি থেকে ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫ সালে সহকারী পুলিশ সুপার (বিসিএস) হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। চাকরি জীবনে পুলিশ সুপার হিসেবে সুনামগঞ্জ, পাবনা ও টাঙ্গাইল জেলায় এবং ডিআইজি হিসেবে খুলনা, চট্টগ্রাম, ঢাকা ও হাইওয়ে রেঞ্জে তিনি দায়িত্ব পালন করেন