logo-img

১৭, জুলাই, ২০১৯, বুধবার | | ১৪ জ্বিলকদ ১৪৪০


ভয় দেখিয়ে ভিক্ষুকের ১৯ হাজার টাকা ছিনতাই

রিপোর্টার: ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | ১৩ জুন ২০১৯, ০৩:২২ পিএম


ভয় দেখিয়ে ভিক্ষুকের ১৯ হাজার টাকা ছিনতাই

ফেনীর পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া এলাকার পরিচিত ভিক্ষুক শতবর্ষী বৃদ্ধ লাতু মিয়া। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাসিন্দা। জীবন-জীবিকার তাগিদে ঘুরে ঘুরে ভিক্ষা করেন। ভিক্ষা করা ছাড়া উপায় নেই এ বৃদ্ধের।

কিন্তু গতকাল মঙ্গলবার (১১ জুন) রাতে ভিক্ষাবৃত্তি করে জমানো ১৯ হাজার টাকা 'থাপ্পড়ের' ভয় দেখিয়ে হাতিয়ে নেয় ছিনতাইকারীরা।

বুধবার (১২ জুন) সারাদিন টাকার জন্য কাঁদতে কাঁদতে মাটিতে লুটিয়ে পড়ে বার বার মূর্ছা যান লতু মিয়া। দুবেলা দুমুঠো খাবারের জন্য কঙ্কাল সদৃশ এই বৃদ্ধ ভিক্ষা করে আসছেন দীর্ঘদিন ধরে। ভিক্ষা করে রাতে ওই এলাকার দোকানের সামনেই ঘুমিয়ে পড়েন।

ভিক্ষুক লাতু মিয়া জানান, প্রতিদিনের মতো মঙ্গলবারও সারাদিন ভিক্ষা করে রাতে ক্লান্ত শরীরে বিশ্রাম নিতে ঘুমের জন্য প্রস্তু হচ্ছিলেন। এমন সময় রাত সাড়ে ১১টার দিকে অজ্ঞাত দুইজন মোটরসাইকেল আরোহী লাতু মিয়াকে 'টাইগার ড্রিংকস' খেতে দেয়। কিন্তু লাতু মিয়া খেতে অনীহা দেখালে ছিনতাইকারীদের একজন তাকে থাপ্পড় মারার ভয় দেখায় এবং এ সময় অপর ছিনতাইকারীরা তার ব্যাগে থাকা সাড়ে ১৯ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, 'এসব রুটে চলাচলকারী বাস, সিএনজি অটোরিকশার যাত্রীদের কাছে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন তিনি। দিনভর ভিক্ষাবৃত্তি শেষে রাতে সদর হাসপাতাল মোড় (একরাম চত্বর) এলাকার বিভিন্ন দোকানের সামনেই ঘুমিয়ে যেতেন।'

ফেনী মডেল থানার (ওসি) তদন্ত সাজেদুল ইসলাম জানান, বিষয়টি তিনি অবহিত হয়েছেন। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।