logo-img

২৬, জুন, ২০১৯, বুধবার | | ২২ শাওয়াল ১৪৪০


বিদেশে থাকলেও মনটা পড়ে আছে দেশে: প্রধানমন্ত্রী

রিপোর্টার: স্টাফ করেসপন্ডেন্ট | ০৫ জুন ২০১৯, ১০:৪৫ এএম


বিদেশে থাকলেও মনটা পড়ে আছে দেশে: প্রধানমন্ত্রী

দেশবাসী ও প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ফিনল্যান্ড সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই ঈদুল ফিতর উদযাপন করেছেন তিনি।

তবে বিদেশে থাকলেও এক ভিডিও বার্তায় ঈদের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এবার বিদেশে থাকতে হলো, সঙ্গত কারণে। বিদেশে থাকলেও মনটা পড়ে আছে দেশে। দেশবাসীর সঙ্গে সবসময় একাত্মতাবোধ করি।

উন্নয়নের শুভ ফলটা দেশবাসী পেতে শুরু করেছে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, এবারের ঈদযাত্রায় যারা সড়ক পথে যাতায়াত করেছেন, যানজটমুক্ত যাতায়াত করতে পেরেছেন। রেল, নৌ এবং আকাশ পথ- প্রতিটি পথেই কিন্তু যোগাযোগের সুব্যবস্থা করে দেওয়া হয়েছে। তাছাড়া ঈদের সময়টাতে যাতে সবকিছু শান্তিপূর্ণভাবে থাকে সে ব্যবস্থাটাও আমরা করেছি।

তিনি আরো বলেন, আমাদের সব সময়ই প্রচেষ্টা থাকে, আপনারা যেন সুস্থ থাকতে পারেন, ভালো থাকতে পারেন, আপনাদের প্রতিটি উৎসব যেন আনন্দমুখর হয়। একটি মাস রোজা রেখে যে সংযম দেখানো হয়, তারপর আনন্দের বার্তা নিয়ে আসে এই ঈদ। আর সে আনন্দটা সবার সঙ্গেই আমি ভাগ করে নিতে চাই। আপনারা দোয়া করবেন, বাংলাদেশটাকে যেভাবে আমরা আর্থসামাজিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি, এই উন্নয়নের গতিধারাটা যেন অব্যাহত থাকে। বাংলাদেশ বিশ্বের বুকে এখন যে সম্মানটা পেয়েছে সে সম্মানটা যেন অব্যাহত থাকে।

শেখ হাসিনা বলেন, ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানরা আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হোক। হাসি-খুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক।

দেশ ও জাতির কল্যাণ কামনা করে বঙ্গবন্ধু কন্যা বলেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।

প্রসঙ্গত, চারদিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ফিনল্যান্ডে অবস্থান করছেন।