logo-img

২৫, আগস্ট, ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০


বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক কার্যক্রম শুরু

রিপোর্টার: স্টাফ রিপোর্টার | ১৯ মে ২০১৯, ১১:৩৫ পিএম


বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক কার্যক্রম শুরু

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের এক বছর পর বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার সন্ধায় হোটেল ইন্টার কন্টিনেন্টালে বেসরকারি টেলিভিশন চ্যানেলে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার কার্যক্রমের জন্য বাণিজ্যিক চুক্তি হস্তান্তর হয়।

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদের কাছে টিভির মালিকরা বাণিজ্যিক চুক্তিপত্র হস্তান্তর করেন।

টিভিগুলো হল- দীপ্ত টিভি, সময় টিভি, বিজয় টিভি, মাই টিভি, যমুনা টিভি ও বাংলা টিভি।

এছাড়া সোনালী ব্যাংকের ব্রাঞ্চ টু ব্রাঞ্চ কানেক্টিভিটি শাখা থেকে শাখায় যোগাযোগ ও এটিএম কানেক্টিভিটি (এটিএম বুথের সাথে যোগাযোগ) কাজের জন্য সমঝোতা স্বাক্ষর হয়েছে।

বিসিএসসিএল চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ বলেন, পর্যায়ক্রমে বেসরকারি সকল টিভির সাথে বাণিজ্যিক কার্যক্রম চালুতে চুক্তি হবে।

এর আগে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের বর্ষপূতি ও সেবা বিপণন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এসময় বক্তব্য দেন- ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক প্রমুখ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘এই চুক্তির ফলে আমাদের নিজস্ব স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার হবে। এতে করে চ্যানেলগুলো এখন সাশ্রয়ী মূল্যে সম্প্রচার করতে পারবে।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের বিষয়ে কাজ চলছে। কিভাবে হবে, খুব দ্রুত সময়ে তার বিস্তারিত বিষয় প্রধানমন্ত্রীর কাছে পাঠাবো।’