logo-img

১৭, জুলাই, ২০১৯, বুধবার | | ১৪ জ্বিলকদ ১৪৪০


সাকিবকে ছাড়াই বিশ্বকাপের উদ্দেশ্যে বাংলাদেশ

রিপোর্টার: স্পোর্টস ডেস্ক | ০১ মে ২০১৯, ১১:৪৯ এএম


সাকিবকে ছাড়াই বিশ্বকাপের উদ্দেশ্যে বাংলাদেশ

আয়ারল্যান্ড ও বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সকাল সাড়ে ১০টায় এমিরেটসের ঢাকা-দুবাই একটি ফ্লাইটে রওনা হোন ১৭ জন ক্রিকেটার। দলের সাথে ছিলেন না সাকিব ও ফরহাদ রেজা।

বিশ্বকাপ দলের ফটোসেশনে ছিলেন না সাকিব। একজন ক্রিকেটার কম নিয়েই মিরপুরে আনুষ্ঠানিকতা সেরেছে বাংলাদেশ। যে কারণে লজ্জায় পড়তে হয়েছিল বিসিবিকে। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ফটোসেশনে থাকতে না পারা সাকিবের নিজের জন্যই দুর্ভাগ্য।

সেই ছবিটার মতোই হল বিমানযাত্রাও। অনুপস্থিত সাকিব। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের সময়ে খেলেছেন আইপিএল। দেশে ফিরে এলেও ছিলেন না ফটোসেশনে। এতে দলের সংহতি নষ্ট হয় কিনা- প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেছিলেন, খেলোয়াড়রা সবাই অভ্যস্ত হয়ে গেছে।

এবার সাকিবকে ছাড়াই বিমানে চড়তে হল মাশরাফী বিন মর্তুজার দলকে। পুরো দল সংঘবদ্ধ হতে পারল না এখনও। 

উল্লেখ্য, আগামী ৫’মে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ড খেলবে আসরের তৃতীয় দল ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে। আসরে টাইগারদের প্রথম ম্যাচ আইরিশদের বিপক্ষে ৭’মে। ১৭’মে ত্রিদেশীয় আসরের ফাইনালের পর ১৮’মে ইংল্যান্ডের লিংকংশায়ারে বিশ্বকাপের ক্যাম্প করবে বাংলাদেশ।

এরপর কার্ডিফে ২৬’মে ভারত ও ২৮’মে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ৩০’মে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড। ২ জুন নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।