logo-img

২৭, মে, ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০


ফায়ারম্যান সোহেলকে সহকর্মীদের অশ্রুসজল বিদায়

রিপোর্টার: নিজস্ব প্রতিবেদক | ০৯ এপ্রিল ২০১৯, ০২:২৯ পিএম


ফায়ারম্যান সোহেলকে সহকর্মীদের অশ্রুসজল বিদায়

রাজধানীর বনানী অগ্নিকাণ্ডে উদ্ধারকাজে আহত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ফায়ারম্যান সোহেল রানার প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর গুলিস্তানে অবস্থিত ফায়ার সার্ভিস সদরদপ্তরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান সোহেল রানাকে সম্মান জানান তার সহকর্মীরা। বিউগলের সুর বাজিয়ে ফায়ার সার্ভিসের পতাকায় মোড়ানো সোহেল রানার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করেন ফায়ার সার্ভিসের চৌকস দল।

এ সময় সহকর্মীদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। তারা সোহেল রানার ত্যাগের কথা স্মরণ করেন। জানাজার আগে সোহেল রানার ছোটভাই রুবেল উপস্থিত সবার কাছে ভাইয়ের জন্য দোয়া চান। এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। তার কান্নায় চোখে অশ্রু আসে উপস্থিত প্রায় সবার।

ফায়ারম্যান সোহেল রানার জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক, পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং তার সহকর্মীরা।

এখন সোহেল রানার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনায় মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

রোববার (৭ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ২টা ১৭ মিনিটে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সোহেল রানা। গতকাল রাতে তার মরদেহ দেশে আনা হয়।

গত ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারের আগুন লাগে। ওই আগুন নেভাতে ও ভবনে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারকাজে অংশ নিয়েছিলেন কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা। সেখানে আহত হওয়ার পর তাকে ঢাকায় চিকিৎসা দেয়া হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।