logo-img

২৭, মে, ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০


নুসরাতকে সিঙ্গাপুর নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

রিপোর্টার: নিজস্ব প্রতিনিধি | ০৮ এপ্রিল ২০১৯, ০৬:৪৭ পিএম


নুসরাতকে সিঙ্গাপুর নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

 পুড়িয়ে হত্যাচেষ্টায় দগ্ধ ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে চিকিৎসা জন্য সিঙ্গাপুর নেয়ার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


সোমবার (৮ এপ্রিল) বিকালে প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ঢামেক বার্ন ইউনিটে নুসরাতকে দেখতে এসেছিলেন প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি আমাদের জানান প্রধানমন্ত্রী নুসরাতকে সিঙ্গাপুর নেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে নুসরাতের চিকিৎসা বিষয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সাথে যোগাযোগ করা হচ্ছে বলে জানান তিনি।

ফেনীর সোনাগাজীতে পরীক্ষা কেন্দ্রে গায়ে আগুন দেওয়া নুসরাতের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। আজ সোমবার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, মেয়েটির অবস্থা ভালো না। বেলা সাড়ে ১১টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আমরা তার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।

উল্লেখ্য, গত শনিবার সকালে আলিম পর্যায়ের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে গিয়ে কেন্দ্রের ভেতরেই দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে যান ওই মাদ্রাসাছাত্রী। পরে তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। পরে ওই ছাত্রীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।