logo-img

১০, ডিসেম্বর, ২০১৯, মঙ্গলবার | | ১২ রবিউস সানি ১৪৪১


ট্রাভেলেটস অফ বাংলাদেশ, চার ভ্রমণকন্যা ঘুরে বেড়ালেন সারা দেশ

রিপোর্টার: নবীগঞ্জ,প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৯, ০৬:২৭ পিএম


ট্রাভেলেটস অফ বাংলাদেশ, চার ভ্রমণকন্যা ঘুরে বেড়ালেন সারা দেশ

নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে ভ্রমণকন্যারা স্কুটিতে চেপে ঘুরে বেড়ালেন সারা দেশ আর জানান দিলেন নিজের স্বাধীন সত্তার অস্তিত্ব। স্কুটিতে চেপে সিলেটসহ ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে গেছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ— ভ্রমণকন্যাদের একটি দল। অষ্টম ধাপে সাত দিনব্যাপী সফরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীর সঙ্গে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে, আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেছেন তারা।

এর আগে ১৮ মার্চ ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রার মধ্য দিয়ে ট্রাভেলেটস অব বাংলাদেশ— ভ্রমণকন্যা আয়োজিত ইভেন্ট, কর্ণফুলী প্রেজেন্টস্ ‘নারীর চোখে বাংলাদেশ’-এর অষ্টম ধাপের কর্মসূচির সূচনা হয়।

সারাদেশের অংশ হিসেবে ভ্রমণকন্যাদের দলটি ২৫ মার্চ সোমবার সকালে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে,ইভটিজিং আত্মরক্ষা,  খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেন। 

ভ্রমণকারী দলের নেতৃত্বে ছিলেন ট্রাভেলেটস অফ বাংলাদেশ— ভ্রমণকন্যার অন্যতম প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক। উক্ত মতবিনিময় অনুষ্ঠানে অন্যানের উপস্থিত ছিলেন আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক ইকবাল বাহার তালুকদার, ম্যানেজিং কমিটির সদস্য ও দৈনিক সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি এম মুজিবুর রহমান,দৈনিক জালালাবাদ প্রতিনিধি শাহ সুলতান আহমেদ,লার্নিং পয়েন্ট স্কুলের চেয়ারম্যান কাজী বাসিত, চ্যানেল এস প্রতিনিধি বুলবুল আহমেদ, এনটিভি প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু,দৈনিক বাংলাদেশ পোষ্ট প্রতিনিধি মিজানুর রহমান সোহেল, টিভি ওয়ান ইউকের হবিগঞ্জ প্রতিনিধি ছনি চৌধুরী, দৈনিক প্রভাকরের স্টাফ রিপোর্টার মোঃ আশরাফুল ইসলাম।