logo-img

১৭, জুলাই, ২০১৯, বুধবার | | ১৪ জ্বিলকদ ১৪৪০


ডাকসুর দায়িত্ব গ্রহণের প্রথম দিনই নুর-রাব্বানীর বাকবিতণ্ডা!

রিপোর্টার: নিউজ ডেস্ক | ২৩ মার্চ ২০১৯, ০৪:৩৮ পিএম


ডাকসুর দায়িত্ব গ্রহণের প্রথম দিনই নুর-রাব্বানীর বাকবিতণ্ডা!

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মাননা (অনারারি) সদস্যপদ দেওয়ার প্রশ্নে বৈরিতা দেখা গেছে ভিপি ও জিএসের মধ্যে। 

ডাকসু ভিডি নুরুল হক নুর ও জিএস এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী শনিবার সাংবাদিকদের সামনেই তর্কে জড়িয়ে পড়েন। এ সময় নুরকে বেশ কয়েকবার সাংবাদিকদের সামনে থেকে সরে যাওয়ার চেষ্টা করতে দেখা যায়।

নুর প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার বিষয়ে আপত্তি জানিয়ে যুক্তি তুলে ধরে বলেন, 'এই ডাকসু নির্বাচন বিতর্কিত। তাই প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সম্মাননা সদস্য করার বিরোধিতা করেছি আমরা কয়েকজন'।

জিএস গোলাম রাব্বানী এর বিরোধিতা করে বলেন, 'একজন এর বিরোধিতা করেছে।'

এ সময় কিছুটা ক্ষিপ্ত হন নুর। তিনি বলেন, 'তাহলে আমার কথা আপনিই বলেন।'

তিনি মোবাইলে কথা বলার কারণ দেখিয়ে সরে পড়তে চান। গোলাম রাব্বানী আবারো কিছু বলতে চাইলে নুর সাংবাদিকদের বলেন তার কক্ষে গিয়ে কথা বলতে।

এরপরও রাব্বানী বলতে শুরু করেন, তখন সাংবাদিকরা তার দিক থেকে ক্যামেরা সরিয়ে নেন। 

তারপর ছাত্রলীগ সাধারণ সম্পাদক চুপ হয়ে গেলে নুরুল হক নুর আবার কথা বলতে শুরু করেন। 

এর আগে সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর এবং সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীসহ ডাকসুর নবনির্বাচিত নেতাদের হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে সহসাধারণ সম্পাদক এজিএস সাদ্দাম হোসেনসহ নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে দায়িত্ব হস্তান্তর চলাকালে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করছে ছাত্রদল, প্রগতিশীল ছাত্র ঐক্য এবং ছাত্র ফেডারেশন।

ছাত্রদল মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল, ছাত্র ঐক্য লালকার্ড প্রদর্শন আর ছাত্র ফেডারেশন বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিপি নুর দায়িত্ব গ্রহণের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক সভায় দায়িত্ব গ্রহণের সিদ্ধান্ত হয়।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভোট বর্জন করেও ভিপি পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুর। সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের গোলাম রাব্বানী। সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হয়েছেন সাদ্দাম হোসেন।