logo-img

১৭, জুলাই, ২০১৯, বুধবার | | ১৪ জ্বিলকদ ১৪৪০


শেখ হাসিনার দেখানো রাস্তায় হাটছেন মোদি

রিপোর্টার: নিউজ ডেস্ক | ১৬ মার্চ ২০১৯, ০৪:১৭ পিএম


শেখ হাসিনার দেখানো রাস্তায় হাটছেন মোদি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পর এবার আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনী নিয়ে তৈরি বায়োপিক ছবি ‘পিএম নরেন্দ্র মোদি’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ১২ এপ্রিল।

এর আগে জানুয়ারি মাসে ২৭ টি ভাষায় ছবিটির পোস্টার প্রকাশ করা হয়েছিল। এবার ঘোষিত হলো ছবিটির মুক্তির তারিখ।

ছবিটিতে তুলে ধরা হয়েছে নরেন্দ্র মোদির শৈশব থেকে রাজনীতিতে যুক্ত হওয়ার ইতিহাস। এরপর গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে ২০১৪ সালে দেশটির প্রধানমন্ত্রী হওয়ার গল্পসহ নানান বিষয়। ছবিটি পরিচালনা করেছেন ওমং কুমার। আর এটির প্রযোজক সন্দীপ সিং।

এদিকে ছবিটি মুক্তির আগের দিন অর্থাৎ ১১ এপ্রিল থেকে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। দেশের রাজনীতিতে ভোটের মধ্যে এই বায়োপিক নিয়ে কেমন তোলপাড় হতে পারে তা জানা যাবে ১২ এপ্রিলের পর।

ছবিটিতে নরেন্দ্র মোদির ভূমিকায় অভিনয় করছেন বিবেক ওবেরয়। আরও অভিনয় করেছেন দর্শন কুমার, বোমান ইরানি, মনোজ যোশী, প্রশান্ত নারায়ণন, জারিন ওয়াহাব ও বরখা বিশত সেনগুপ্ত প্রমুখ।

এদিকে নির্বাচনের আগে মোদির এই বায়োপিক মুক্তিকে নিয়ে চলছে নানা জল্পনা-কল্পপনা।ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাকর্মীদের মাঝে এই নির্বাচনকে নিয়ে চলছে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রচারণা।সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা আলোচনা সমালোচনা।

অপরদিকে ভারতের বিরোধী দলগুলার নেতাকর্মীরা সমালোচনা করে বলছেন ভোটে জয়ের জন্যই মোফির এই ফন্দি। পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের অনেক নেতাই মনে করছেন নির্বাচনকে সামনে রেখে মোদি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার রাস্তায় হাটছেন।

উল্লেখ্য যে,প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন (২৮ সেপ্টেম্বর) উপলক্ষে প্রকাশ পায় ‌‌‘হাসিনা, অ্যা ডটারস টেল’ শিরোনামের একটি সিনেমার ট্রেলার। যেটি তখন সকল মহলে প্রশংসা কুড়ায়। অতঃপর গত বছরের ১৬ নভেম্বর স্বল্পদৈর্ঘের সিনেমাটি মুক্তি পেলে রিতিমত আলোড়ন সৃষ্টি হয়।