logo-img

২৪, ফেব্রুয়ারি, ২০১৯, রোববার | | ১৮ জমাদিউস সানি ১৪৪০


সাত ভ্যালেন্টাইন স্বল্পদৈর্ঘ্য

রিপোর্টার: অনলাইন ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪০ এএম


সাত ভ্যালেন্টাইন স্বল্পদৈর্ঘ্য

আসছে ভালোবাসা দিবস। আর এই দিবসে দর্শক-ভক্তদের জন্য উপহারের ডালি খুলে বসেছেন এ প্রজন্মের গ্ল্যামারাস মডেল ও অভিনেত্রী আইরিন আফরোজ। আর সেটা হলো, সাত সাতটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে পাওয়া যাবে তাকে। আইরিন বলেন, ‘ভক্তরাই আমাদের তারকা বানান। তাদের জন্যই তো আমরা কাজ করি। ফলে ভালোবাসা দিবসে আমার পক্ষ থেকে ভালো ভালো কিছু কাজ ছাড়া কী-ই বা ভালো উপহার হবে পারে? তাই তো এবার সাতটি শর্টফিল্ম উপহার দিচ্ছি ভক্তদের।’

শুধু শর্টফিল্ম নয়, এর বাইরে দুটি টেলিভিশন নাটকেও দেখা যাবে এই তারকাকে। বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশের জন্য আইরিন অভিনীত এই সাতটি স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করেছেন বুলবুল বিশ্বাস, ইমরাউল রাফাত, আশুতোষ সুজন, স্বরাজ দে ও শাহরিয়ার শাওন।

আইরিন জানান, বুলবুল বিশ্বাস নির্মাণ করেছেন ‘তিন শব্দের মেসেজ’ শর্টফিল্মটি গত পরশু প্রকাশ হয়েছে। সেখানে তার বিপরীতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। এরই মধ্যে তিনি দারুণ দর্শকসাড়া পেয়েছেন।

এ ছাড়া ‘ম্যাচিং’, ‘অভিমান’, ‘আপুনি’ শিরোনামের তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন স্বরাজ দে। তিনটি শর্টফিল্মেই তাকে ভিন্ন তিনটি চরিত্রে দেখা যাবে। ‘ম্যাচিং’ নির্মিত হয়েছে ফেসবুকে প্রেম করা দুই জুটিকে নিয়ে, ‘অভিমান’-এর গল্প এ সময়ের প্রেমিক-প্রেমিকাদের ফোন নিয়ে ভুল বোঝাবুঝি আর ‘আপুনি’র গল্প দুই বোনকে নিয়ে। নাম চূড়ান্ত না হলেও ইমরাউল রাফাতের নির্দেশনায় ভিন্ন ধরনের গল্প ও টুইস্টে ভরপুর একটি স্বল্পদৈর্ঘ্যে কাজ করেছেন আইরিন। এখানে তিনি একটু নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন। যেখানে আইরিনের সহশিল্পী সাব্বির অর্ণব।

এ ছাড়া আশুতোষ সুজনের নির্দেশনায় ইয়ামাহা নিবেদিত ‘পথ চলায় তুমি আমি’ ক্যাম্পেইনের একটি কাজ করলেন আইরিন যার নাম ‘হয়তো তোমারই জন্য’। এখানে আইরিনের সহশিল্পী আদিল। সর্বশেষ শাহরিয়ার শাওনের নির্দেশনায় আরেকটি কাজ করেছেন আইরিন, নাম ‘কমিটমেন্ট’। এখানে আইরিনের সঙ্গে কাজ করেছেন তরুণ ক্রিকেটার আকিব জাভেদের সঙ্গে। বিপিএলে ঢাকা ডায়নামাইটসের স্কোয়াডে ছিলেন তিনি। এই শর্টফিল্মের গল্পে তারা দুজন একই সঙ্গে বাস্তবে ও ফেইসবুকের ফেইক আইডি দিয়ে প্রেম করেন।

আইরিন বলেন, ‘আগে একসঙ্গে এতগুলো স্বল্পদৈর্ঘ্যে কাজ করিনি। প্রতিটি কাজ ভিন্ন ভিন্ন গল্পের। ভালোবাসা দিবসে যে ধরনের গল্পের কাজ দর্শক পছন্দ করেন, তেমন গল্পগুলো বেছে বেছে কাজগুলো করেছি। তা ছাড়া যেসব নির্মাতার সঙ্গে কাজ করেছি, তারা প্রত্যেকেই খুব ভালো কাজ করেন। আশা করছি, সবগুলো কাজই দর্শক পছন্দ করবে।’