logo-img

১৭, জুন, ২০১৯, সোমবার | | ১৩ শাওয়াল ১৪৪০


ডা. আকাশের স্ত্রী মিতু ৩ দিনের রিমান্ডে

রিপোর্টার: চট্টগ্রাম ব্যুরো | ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:২৫ পিএম


ডা. আকাশের স্ত্রী মিতু ৩ দিনের রিমান্ডে

চট্টগ্রামে চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগের মামলায় গ্রেপ্তার তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহবুদ্দিন আহমেদ দেশ রূপান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চট্টগ্রামের মহানগর হাকিম আল ইমরান খান শুনানি শেষে এ আদেশ দেন। পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ডের আবেদন করা হলেও শুনানি শেষে তিনদিনের পুলিশ রিমান্ডের আদেশ দেন চট্টগ্রাম মহানগর হাকিম।

সহকারী পুলিশ কমিশনার কাজী শাহবুদ্দিন জানান, আদালত নির্দেশ দিয়েছেন যে আসামিকে জিজ্ঞাসাবাদের সময় যেন হাইকোর্টের সকল নিয়ম, নির্দেশনা মানা হয় এবং জিজ্ঞাসাবাদের সময় যেন নারী কনস্টেবল রাখা হয়।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক দুই নম্বর রোডের ২০ নম্বর বাসা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের লাশ উদ্ধার করে পুলিশ। শিরায় ইনজেকশন পুশ করে তিনি আত্মহত্যা করেছেন বলে জানান পুলিশ কর্মকর্তারা। আত্মহত্যার আগে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এর জন্য তিনি স্ত্রী, শ্বশুর-শাশুড়িসহ কয়েকজনকে দায়ী করেছেন।

এ ঘটনায় আকাশের মা জোবেদা খানম বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু, তার বাবা-মা-বোন এবং দুই বন্ধুসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার রাতে পুলিশ নগরীর নন্দনকানন এক আত্মীয়ের বাসা থেকে তানজিলা হক চৌধুরী মিতুকে গ্রেপ্তার করে। শুক্রবার বিকেল আদালতে হাজির করার পর বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।