logo-img

১৭, জুন, ২০১৯, সোমবার | | ১৩ শাওয়াল ১৪৪০


শত বছরের মাইলফলকে পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়

রিপোর্টার: পাবনা সংবাদদাতা | ১৮ জানুয়ারী ২০১৯, ১১:০৮ এএম


শত বছরের মাইলফলকে পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়

পাবনার ঈশ্বরদী উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়

শত বছরের মাইলফলকে পা রাখলো পাবনার ঈশ্বরদী উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয়। ১৯১৮ সালে বৃটিশ শাসনামলের পরিকল্পিত নগরী পাকশীর অপরূপ নৈসর্গিক পরিবেশে প্রতিষ্ঠিত হয়েছিল এই বিদ্যালয়টি। শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে দু’দিনব্যাপী (১৮ ও ১৯ জানুয়ারি) পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুর থেকেই শতবর্ষকে কেন্দ্র করে স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটি, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং এলাকাবাসী মেতেছে যেন এক উৎসবে। এই উৎসবে বহু বছর পর তাদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


বিদ্যালয়টির ভবন ও দেয়ালে লাল, সাদা রঙে নানা অলঙ্করনে সাজানো হয়েছে। দেয়াল জুড়ে আল্পনা, আলোকসজ্জা, স্কুলের প্রধান সড়ক সংস্কার করাতে দীর্ঘদিন পর যেন নবযৌবন ফিরে পেয়েছে প্রতিষ্ঠানটি।


শুক্রবার (১৮ জানুয়ারি) বিকাল ৩টায় দু’দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করবেন পাবনা-৪ আসনের সাংসদ, ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু। এছাড়াও শনিবার (১৯ জানুয়ারি) দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল আলম। সভাপতিত্ব করবেন বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যাবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম। 

http://www.shomoyerbani.com/uploads/file/2019-01/2703.jpg