logo-img

২০, অক্টোবর, ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১


উইন্ডিজকে ২১২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

রিপোর্টার: ২০ ডিসেম্বর ২০১৮, ০৭:০০ পিএম


উইন্ডিজকে ২১২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২১১ রান করেছে বাংলাদেশ। নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে দারুণ এই ইনিংসে খেলেন তারা। ‍বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে যেতে হয় বাংলাদেশকে। ওপেনার লিটন দাসের হাফসেঞ্চুরি এবং সাকিব-মাহমুদউল্লাহর দৃঢ়তায় লড়াকু ইনিংস খেলে টাইগাররা।

ইনিংসের গোড়াপত্তন করতে নেমে কিছুটা ধীরগতিতে তামিম ব্যাট করলেও ঝড়ো গতিতে খেলেন লিটন দাস। তবে দলীয় ৪২ রানে তামিম ফিরে যান সাজঘরে। ১৬ বল থেকে ১৫ রান করে ফ্যাবিয়ান অ্যালেনের বলে শেলডন কটরেলের হাতে ধরা পড়েন তিনি।

এরপর লিটনের সঙ্গে দ্বিতীয় উইকেটে দারুণ সঙ্গ দেয়া সৌম্য সরকার সাজঘরে ফিরেন। দলীয় ১১০ রানে ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করে কটরেলের বলে ফিরেন তিনি।

লিটন আউট হন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে। ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে ৬০ দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। দলীয় ১২০ রানে ফিরেন মুশফিকও। এরপর মাহমুদউল্লাহ ও সাকিবের ব্যাটে ফের খেলায় ছন্দে ফিরে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। আর সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে। তাই সিরিজে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই।

এর আগে বাংলাদেশ দুই ম্যাচ টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে। আর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা।