logo-img

১৭, জুলাই, ২০১৯, বুধবার | | ১৪ জ্বিলকদ ১৪৪০


৭০ আসন ছাড়বে আওয়ামী লীগ

রিপোর্টার: ২৭ আগস্ট ২০১৮, ১২:২৯ এএম


৭০ আসন ছাড়বে আওয়ামী লীগ

আগামী  জাতীয় সংসদ নির্বাচনে শরীক দলগুলোর জন্য ৭০ আসন ছাড়বে আওয়ামী লীগ। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি জানান, সংলাপে বিএনপি’র আন্তরিকতা থাকলেও আওয়ামী লীগের হাতে সময় নেই। কাদের বলেন, খালেদা জিয়া নির্বাচনের আগে মুক্তি পাবেন কি না তা নির্ভর করছে, আদালতের উপর।

সাংবাদিকদের নানা প্রশ্নের খোলা-মেলা জবাব দেন তিনি। আগামী নির্বাচনে ১৪ দলের কলেবর বাড়ছে উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, সংসদের ৭০টি আসন শরীকদের জন্য ছেড়ে দিতে রাজি আছে আওয়ামী লীগ। আগামী সেপ্টেম্বর থেকেই আওয়ামী লীগ সুবিধাজনক আসনগুলোতে তাদের প্রার্থী মনোনয়ন চুড়ান্ত করবে বলেও জানান দলের সাধারণ সম্পাদক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এলাকায় যার জনপ্রিয়তা আছে, জনগণের কাছে যারা অধিক গ্রহণযোগ্য, তারাই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাবেন।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হবে কি হবে না- সেটা সময় অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে। তাছাড়া আওয়ামী লীগতো কখনোই বলেনি যে, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না। এখন দেখা যাক সময় কী বলে?

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্টের বর্বর গ্রেনেড হামলার সাথে বিএনপি সরাসরি জড়িত। তারা এ হামলার মাস্টারমাইন্ড।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় দলীয় সভাপতি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে চালানো হামলায় নিহত হন ২২ জন। আহত হন কয়েকশ নেতা-কর্মী। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আগামী মাসে আলোচিত এই মামলার রায় হতে পারে বলে ধারণা করা হচ্ছে।